Professional Graphic Designer, Web Developer & Digital Marketing Expert

Select Your Language

Monday 25 April 2022

পরের জায়গা পরের জমিন Porer Jaiga porer jamin

পরের জায়গা পরের জমিন,
ঘর বানাইয়া আমি রই,
আমি তো সেই ঘরের মালিক নই।।
সেই ঘরখানা যার জমিদারি,
আমি পাইনা তাহার হুকুমজারী,
আমি পাইনা জমিদারের দেখা ।।
মনের দুঃখ কারে কই।।
জমিদারের ইচ্ছামত দেই না জমি চাষ,
তাইতো ফসল ফলে না রে,
দুঃখ বারো মাস।।
আমি খাজনাপাতি সবই দিলাম,
তবু জমিন আমার হয় যে নীলাম ।।
আমি চলি যে তার মন জোগাইয়া,
দাখিলায় মেলে না সই।।
পরের জায়গা পরের জমিন,
ঘর বানাইয়া আমি রই,
আমি তো এই ঘরের মালিক নই।।

গানঃ পরের জায়গা পরের জমিন
মূল শিল্পীঃ আবদুল আলিম কণ্ঠশিল্পীঃ শাফায়েত উল্লাহ, আব্দুল্লাহ আল মাসুম, নাইমুল ইসলাম ফারাবি, মেহেদি হাসান লিখন, রাশেদ সামি, সাইফুর রহমান, সামশুল আলম, আমিনুল ইসলাম অ্যালবামঃ ইমানের দাবি সার্বিক সহযোগিতায়ঃ আদিব শাহরিয়ার ব্যবস্থাপনায়ঃ শরিফ উদ্দিন পাটোয়ারি সহ-ব্যবস্থাপনায়ঃ আমজাদ হোসাইন কৃতজ্ঞতায়ঃ আব্দুল আলিম ফেরদাউস সায়েম ভুঁইয়া মোজাম্মেল হোসাইন এ বি এম ওমর আলি ইকবাল হাসান সার্বিক দিকনির্দেশনা মাহমুদুল হাসান এম সি মামুন পরিবেশনায়ঃ দুর্নিবার শিল্পী গোষ্ঠী প্রযোজনা : দুর্নিবার সাহিত্য-সাংস্কৃতিক সংসদ।

No comments:

Post a Comment